জয়া আহসানের বয়স কত

জয়া আহসান, প্রথম বাংলাদেশি ‘ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড’ পাওয়া ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী। দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রীর আজ জন্মদিন।

অনেকের মনে এখন প্রশ্ন জয়া আহসানের বয়স কত? জয়ার জন্ম ১৯৭২ সালের এই দিনে। এখন হয়তো অনেকেই বয়সের উত্তরটা পেয়ে যাবেন, জয়ার বয়স কত? এরই মধ্যে জয়া আহসান তার সৌন্দর্যের গোপন রহস্য নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ফিটনেস সেন্টারকে দিয়েছেন। শুক্রবার একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘ফিটনেসটা আমার কাছে শুধু সৌন্দর্য ধরে রাখার বিষয় নয়। এটি একাগ্রতা ও ধৈর্যচর্চার উপায়ও। ’ যতই দিন যাচ্ছে, অভিনয়শিল্পী জয়া আহসানের ঔজ্জ্বল্য ততই বেড়েই চলছে। জয়ার নামের সঙ্গে নিত্যনতুন সাফল্যের পালক যুক্ত হচ্ছে। দেশে যেমন এই অভিনেত্রী জনপ্রিয়, পাশের দেশ ভারতেও কোনো অংশে কম না। ৪৬ বছরে পা রাখতে যাওয়া এ অভিনেত্রীর সৌন্দর্য, ফিগার আর অসাধারণ অভিনয়দক্ষতা শুধু ভক্ত-দর্শকদের কাছেই নয়; বাংলাদেশের চলচ্চিত্র, অভিনয় ও গানের জগতের অনেকের কাছেও ঈর্ষণীয়। এ প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘আমি অনেক আগে থেকেই ফিটনেস সেন্টারে যাই।

এটা আমার নিয়মিত কাজেরই অংশ। নিজের কাজে উৎসাহ ও অনুপ্রেরণার জন্য এই ব্যাপারটা খুব সহায়ক। ’ একটা সময় টেলিভিশন নাটকে অভিনয় করলেও এখন চলচ্চিত্রে নিজেকে ব্যস্ত রেখেছেন জয়া আহসান। এরই মধ্যে তার অভিনীত অনম বিশ্বাস পরিচালিত চলচ্চিত্র ‘দেবী’ দেখার জন্য দর্শকদের অপেক্ষা করতে হবে সেপ্টেম্বর পর্যন্ত। গেল সপ্তাহে কলকাতার নন্দনে চার দিনব্যাপী অনুষ্ঠিত হওয়া ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। এখানে প্রদর্শিত হয়েছে জয়া অভিনীত আকরাম খান পরিচালিত ‘খাঁচা’ চলচ্চিত্রটি। যথারীতি এই চলচ্চিত্র প্রদর্শনের সময় উপস্থিত দর্শক তার অভিনয়ের প্রশংসা করেছেন। একের পর এক দেশে এবং দেশের বাইরে স্বীকৃতি পাওয়া প্রসঙ্গে জয়া আহসান বলেন,‘যে কোনো স্বীকৃতিই একজন শিল্পীর জন্য অনেক সম্মানের, ভালোলাগার। দেশ আমাকে বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত করেছে। কিন্তু দেশের বাইরে কলকাতার চলচ্চিত্রে অভিনয়ের জন্য একজন বাংলাদেশি অভিনেত্রী হিসেবে ‘জি-সিনে অ্যাওয়ার্ডস’-এ শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার আমিই প্রথম পেলাম। একজন বাংলাদেশি হিসেবে এই সম্মাননা আমাকে গর্বিত করে।   গত বছর আগস্টে কলকাতায় মুক্তি পায় জয়া অভিনীত অরিন্দম শীল অভিনীত ‘ঈগলের চোখ’ চলচ্চিত্রটি। এতে তার অনবদ্য অভিনয় প্রশংসিত হয়। সৃজিত মুখার্জি পরিচালিত এবং জয়া অভিনীত ‘এক যে ছিল রাজা’ আসছে দুর্গাপূজায় কলকাতায় মুক্তি পাবে।

জয়া আহসান এরই মধ্যে প্রায় শেষ করেছেন বাংলাদেশের চলচ্চিত্র নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’, ‘পেয়ারার সুবাস’ ও মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’।

image_printপ্রিন্ট

শেয়ার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।