স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স আগ্রহ হারানোর শীর্ষে

গত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই এর দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরণের পতন হয়েছে।

এদিকে প্রতিষ্ঠানটির প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ না থাকায় গত সপ্তাহে খুবই অল্প সংখ্যক শেয়ার হাতবদল হয়েছে। যার আর্থিক মূল্য মাত্র ৩ কোটি ৮১ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৭৬ লাখ টাকার শেয়ার। এ সময় প্রতিটি শেয়ারের দাম কমেছে ৬ টাকা (২০ শতাংশ)। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ারের দাম দাঁড়িয়েছে ২৪ টাকা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৩০ টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৫২ দশমিক ৪০ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৪১ দশমিক ৪৭ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারী এবং ৬ দশমিক ১৩ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে।

এদিকে শেষ সপ্তাহে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষে ছিল দুলা মিয়া কটন। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৭ দশমিক ২৬ শতাংশ। এর পরেই দাম কমেছে লিগাসি ফুটওয়্যারের। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৫ দশমিক ৩৯ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা সি অ্যান্ড এ টেক্সটাইলের ১৫ দশমিক ২৫ শতাংশ, বাংলাদেশ ফাইন্যান্সের ১২ দশমিক ২৮ শতাংশ, পদ্মা ইসলামী লাইফের ১১ দশমিক ৯০ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংযের ১০ দশমিক ৪৭ শতাংশ, ফিনিক্স ইন্স্যুরেন্সের ১০ দশমিক ৪৬ শতাংশ, কেয়া কসমেটিকের ১০ দশমিক ২০ শতাংশ এবং আলিফ ইন্ডাস্ট্রিজের ১০ দশমিক শূন্য ৫ শতাংশ দাম কমেছে।

image_printপ্রিন্ট

শেয়ার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।