প্রধানমন্ত্রী: ওলোট-পালট ফল দেখছি এবার বিশ্বকাপে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি বিশ্বকাপ খেলা দেখছি, এবার ফুটবলে ওলোট-পালট ফল হচ্ছে। বুধবার সন্ধ্যায় গণভবনে টি-টোয়েন্টি এশিয়া কাপের শিরোপাজয়ী জাতীয় নারী ক্রিকেট দলকে সংবর্ধনা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে শিরোপাজয়ী টাইগ্রেসদের ২ কোটি টাকা পুরস্কার দেওয়া হয়। প্রধানমন্ত্রী তাদের হাতে পুরস্কার তুলে দেন।

পুরস্কার তুলে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জয়যাত্রা শুরু হয়েছে, এ ধারা অব্যাহত রাখতে হবে। নারী ক্রিকেটারদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে তিনি ক্রিকেটসহ নারীদের খেলাধুলা শুরুর সময়কার প্রতিকূল পরিবেশের কথা তুলে ধরেন।

প্রধানমন্ত্রী বলেন, ক্রিকেট খেলায় মেয়েদের পাওয়া কঠিন ছিলো, খেলোয়াড় পাওয়া যেতো না, রক্ষণশীল সমাজ, নানাদিক থেকে বাধা ছিলো। আশার কথা মেয়েদের ক্রিকেট দল তৈরি হয়েছে। তারা জয় ছিনিয়ে আনছে। এ জয় অন্য মেয়েদের ক্রিকেট খেলায় আগ্রহী করে তুলবে।

অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।উল্লেখ্য, গত ১০ জুন কুয়ালালামপুরে এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নারী ক্রিকেট দল।

image_printপ্রিন্ট

শেয়ার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।