২২ ফেব্রুয়ারী ২০১৮      

English Varsion

ক্রিকেটার স্মিথ অস্ট্রেলিয়ার বর্ষসেরা

অনলাইন ডেস্ক
ফেব্রু. ১২, ২০১৮ ২১:৫২

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়ে অ্যালান বর্ডার মেডেল জিতলেন স্টিভ স্মিথ। একই সাথে তিনি বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কারও হাতে তোলেন।

এই নিয়ে দু’বার দ্বিমুকুট উঠল স্মিথের তাজে। ২০১৫ সালেও বর্ষসেরা ক্রিকেটারের পাশাপাশি বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছিলেন অজি ক্যাপ্টেন।

রিকি পন্টিং ও মাইকেল ক্লার্ক সর্বাধিক চারবার করে অ্যালান বর্ডার মেডেল জিতেছেন। ক্লার্ক বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছেন চারবার৷আর পন্টিং বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের সম্মান পেয়েছেন তিনবার।

বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার হাতে তুলেছেন বাঁ-হাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। টানা দু’বার তিনি এই পুরস্কার জিতলেন। এই বিভাগে শেন ওয়াটসনের দখলে রয়েছে সর্বাধিক চারটি মেডেল৷গিলক্রিস্ট ও পন্টিং দু’বার করে ওয়ানডে সেরা হয়েছেন।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এবার অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন অ্যারন ফিঞ্চ। এর আগে ২০১৪ সালেও এই পুরস্কার দখল করেছিলেন তিনি।

ফিঞ্চ ও শেন ওয়াটসন ছাড়া আর কোনও ক্রিকেটারের একাধিকবার টি-২০ সেরার পুরস্কার হাতে ওঠেনি। ওয়াটসন তিনবার জিতেছেন এই খেতাব।

বর্ষসেরা তরুণ ক্রিকেটারের পুরস্কার জিতেছেন যাই রিচার্ডসন। সেরা ঘরোয়া ক্রিকেটারের মুকুট মাথায় উঠেছে জর্জ বেইলির।

অন্যদিকে, বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন এলিস পেরি। ঘরোয়া ক্রিকেটে সেরা নারী তারকা নির্বাচিত হয়েছেন বেথ মুনি। উঠতি ক্রিকেটারের সম্মান হাতে তুলেছেন জর্জিয়া রেডমাইন।

image_printপ্রিন্ট